October 22, 2024, 10:36 am

সংবাদ শিরোনামঃঃ
জনগনের সেবায় নিয়োজিত বোয়ালিয়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা বাংলাদেশ সাংবাদিক ঐক্য পরিষদের আত্মপ্রকাশ বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি’র ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত” মন্দির পাহাড়ারত ছাত্র জনতার ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলা আহত ১০ “ইন্টারন্যাশনাল পীস অ্যাওয়ার্ড-২০২৪” পেলেন ইএনটি রোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ মশিউর রহমান অধ্যাপক গফুরের মৃত্যুতে জাতি এক সূর্যসন্তানকে হারালো-বিসিআরএস” মুলাদীর চর বাটামারায় জমি ক্রয় করে প্রতারনার বিরূদ্ধে সুবিচার পাওয়ার আবেদন জয়নাল হাওলাদারের বেগম জিয়ার রোগ মুক্তি-গণহত্যায় শহীদ ও আহতদের স্মরণে দোয়া মাহফিল করেন বিএনপি অন্তরবর্তী সরকারের শিল্পনীতি কি? জানতে উপদেষ্টার দপ্তরে চাষী মামুন কাপ্তাই তে দোয়েল টিভি র ৭ম বর্ষপূর্তি অনুষ্ঠিত 
অধিকারের আদিল ও এলানের মুক্তি দাবি জানিয়েছে বাংলাদেশ সিভিল রাইটস্

অধিকারের আদিল ও এলানের মুক্তি দাবি জানিয়েছে বাংলাদেশ সিভিল রাইটস্

ঢাকা মহানগর প্রতিনিধি: মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এএসএম নাসির উদ্দিন এলানের দু্ই বছর করে কারদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করায় এর তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি-বিসিআরএস।

১৬ সেপ্টেম্বর শনিবার সংগঠনের চেয়ারম্যান জাকির হোসেন ও নির্বাহী পরিচালক এস এম তাজুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ সরকারকে অবিলম্বে অধিকারের আদিলুর রহমান খান এবং এ এস এম নাসিরুদ্দিন এলানের বিরুদ্ধে প্রদত্ত রায় বাতিল ও তাদের মুক্তির দাবি করেন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ সরকার আদিলুর ও এলানের বিরুদ্ধে ধারাবাহিকভাবে মানহানিকর প্রচারণা করেছে। সরকারের উচিত মানবাধিকার নিয়ে কাজ করা ব্যক্তিদের হয়রানি এবং ভয়ভীতি ছাড়াই প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ কাজ পরিচালনা করার অনুমতি দেওয়া। যারা মানবাধিকার লঙ্ঘনের ঘটনা তদন্ত ও প্রকাশ করে তাদের বিচার ও শাস্তি দেওয়ার পরিবর্তে সরকারের উচিত তদন্ত এবং জবাবদিহি করা।

বিবৃতিতে নেতৃবৃন্দ, আদিলুর রহমান খান এবং এলানের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়ার অনুরোধ করছি। সরকারের উচিত হবে, তাদের সাজা বাতিল করা এবং তারা যাতে নির্ভয়ে মানবাধিকার নিয়ে কাজ করতে পারে, তা নিশ্চিত করা।

সংবাদটি শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 digitaljonobarta.com
Desing & Developed BY Gausul Azam IT